ফেইসবোক একাউন্ট থেকে কিভাবে আয় করা যায়।

ফেইসবোক একাউন্ট থেকে কিভাবে আয় করা যায়।

ফেইসবোক থেকে আয়: আমরা যারা ইন্টারনেটের সাথে যুক্ত আছি তাদের মধ্যে ফেইসবোকের সাথে পরিচিত নেই এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। আমারা সবাই ফেইসবো ব্যবহার করি শুধু একজন আরেকজনের সাথে যোগাযোগ, চ্যাটিং, পোস্ট করা ইত্যাদি কাজে ঘন্টার পর ঘন্টা সময় অতিবাহিত করি।

ফেইসবোকে চ্যাটিং ও পোস্ট করা ছাড়াও ইনকামও করা যায়। যেহেতু ফেইসবোকে প্রছুর পরিমানে লোক ভিসিট করে তাই অনেক বড় বড় কম্পানি ফেইসবোকে বিজ্ঞাপন দিয়ে তাদের পন্যের প্রচারণা চালায়। আজকে আমি আপনাদের সাথে ফেইসবোকে আয়ের মাধ্যম গুলো নিয়ে আলোচনা করব।

ফেইসবোকে ভিডিও আপলোড করে আয়

ইউটিউব এর মত ফেইসবুকেও ভিডিও আফলোড করে আয় করা যায়। ফেইসবুক থেকে ফিডিও এর মাধ্যমে আয় করার জন্য ফেইসবোক আইডিটিতে একটি ফেনপেজের প্রয়োজন পরে। আপনার পেইজে নিয়মিত ভিডিও আপলোড করার ফলে যখন প্রছুর পরিমাণে ভিসিটর আসবে এবং ভিডিও ভিউ হবে তখন ফেইসবোক মনিটাইজেশন অন করে বিজ্ঞাপন দেখিয়ে তার মাধ্যমে আয় করা যায়।

নিজের পণ্য বিক্রি করে ফেইসবোক থেকে আয়

আপনি চাইলে আপনার পার্সোনাল একাউন্ট থেকে অথবা ফেইসবোক পেইজ খুলে তার মাধ্যমে আপনার পণ্য প্রছার করে বিক্রি করতে পারেন বর্তমানে লক্ষ লক্ষ মানুষ ফেইসবোকে অনেক সময় অতিবাহিত করে। তাই তাদের কাছে আপনার পণ্যের ছবি বা ভিডিও দেখিয়ে সেগুলো বিক্রি করতে পারেন।

বর্তমানে অনেক ছেলে-মেয়ে ফেইসবুকে নানা রকম পণ্য যেমন, টি-শার্ট। মেয়েদের কাপড়- সেলোয়ার কামিজ, থ্রি-পিছ, শাড়ি ইত্যাদি পণ্য বিক্রি করে প্রছুর পরিমাণে আয় করছে। ফেইসবোকে পণ্য বিক্রি করার অনেক সুবিধা আছে, যেমন, এর জন্য আপনার নির্দিষ্ট কোনো দুকান এর প্রয়োজন নেই। আপনার নিজের বাসায় পণ্য রেখে বিক্রি করতে পারেন। ডেলিভারি দেওয়ার জন্যও আপনার চিন্তা করতে হবে না। বর্তমানে অনেক কুরিয়ার সার্বিস রয়েছে যাদের মাধ্যমে আপনার পণ্য গ্রাহকের কাছে পৌছে দিতে পারেন।

এ্যফিলিয়েট মার্কেটিং করে ফেইসবোক থেকে আয়

বড়, বড় ই-কমার্স অয়েব-সাইট গুলো এ্যফিলিয়েটের সুবিধা প্রধান করে। এ্যাফিলিয়েট মার্কেটিং হলো কোনো কম্পানির প্রডাক্ট আপনার নিজের অয়েবসাইট বা ফেইসোবক পেইজের মাধ্যমে বিক্রি করে দেওয়া। এর মাধ্যমে আপনি পত্যেক পণ্য থেকে নির্দিষ্ট কমিশন পাবেন।

ফেইসবোকে এ্যফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনার একটি ফেইসবোক পেইজ থাকতে হবে। আপনার ফেইসবোক পেইজে অন্য ই-কর্কাস সাইটের যেমন, Amazon, Alibaba, ইত্যাদি অয়েব-সাইটের প্রডাক্টের লিংক শেয়ার করতে হবে।

যদি কেউ আপনার পেইজ থেকে ঐ লিংককে ক্লিক করে ঐ পণ্যটি ক্রয় করে তাহলে আপনি এ থেকে কমিশন পাবেন। বর্তমানে অনেক মানুষ এই এ্যফিলিয়েট মার্কেটিং করে মাসে লাখ-লাখ টাকা আয় করছে।

ফেইসবোক থেকে নানা রকম পদ্ধতিতে আয়

বর্তমান ইন্টারনেট যুগে অনলাইনে আয় করা কঠিন কোনো বিষয় নয়। আপনি যদি বুদ্ধি খাঠিয়ে সঠিক পথে হাঠতে পারেন তাহলে আপনার টাকার অভাব হবে না। ফেইসবোকে বর্তমানে হাজার হাজার মানুষ ঘন্টার পর ঘন্টা সময় অতিবাহিত করে। আপনি যদি আপনার সময়টি বিনদনের জন্য ব্যবহার না করে টাকা আয় করার জন্য ব্যয় করেন তাহলে আপনি বুদ্ধিমান।

আরও পড়ুন

ফেইসবোক একাউন্ট থেকে কিভাবে আয় করা যায়। ফেইসবোক একাউন্ট থেকে কিভাবে আয় করা যায়। Reviewed by Techbidda on মঙ্গলবার, মার্চ ০২, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.